এরিয়া-৫১ রহস্যের এলিয়েন ঘাটি!!!

কি এবং কোথায় সেই এরিয়া-৫১ ?

Area-51 মূলত একটি উচ্চ শ্রেণিবদ্ধ ইউএসএএফ সুবিধা যা মার্কিন বিমান বাহিনীর নেভাদা টেস্ট এবং প্রশিক্ষণ রেঞ্জের মধ্যে অবস্থিত।
এটি মূলত এডওয়ার্ডস এয়ার ফোর্স বেস দ্বারা নিয়ন্ত্রিত। ভৌগলিক অবস্থানের জন্য সরকারীভাবে হোমি বিমানবন্দরও বলা হয়।

Area-51

এখন প্রশ্ন উঠেছে এর পেছনের গোপন সত্যটি কী। এটি কি কেবল এয়ারবেস নয়?
না, এটি কেবল একটি এয়ারবাস নয়, এমন কিছু অন্যান্য ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণ করে যা আমাদের ধারণার বাইরে।
এর জন্য আমাদের এর ইতিহাসটি দেখতে হবে। সুতরাং আসুন এটি একবার দেখুন।

এরিয়া-৫১ মূল ইতিহাস-

Area-51 এর মূল কাহিনীটি শুরু হয়েছিল U-2  রেকনোসান বিমান থেকে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের  একটু পরে সোভিয়েত ইউনিয়ন তার  চারপাশে লোহার পর্দা নামিয়ে দেয়। ১৯৫০ সালের জুনে সোভিয়েত ইউনিয়ন আবার উত্তর কোরিয়ার দক্ষিণ কোরিয়া আক্রমণকে সমর্থন করে ।
মার্কিন সরকার এতটা উদ্বিগ্ন হয়ে উঠে যে, এরপরে কী হবে তা ভেবেই হতভম্ব হয়ে পড়ে?
১৯৫০ এর দশকের গোড়ার দিকে মার্কিন সরকার ইউএসএসআর মিশনে কিছু কম উড়ন্ত বিমান পাঠিয়েছিল। তবে তাদের গুলিতে হত্যা করার ঝুঁকি ছিল। তাই , রাষ্ট্রপতি আইজেনহোভার একটি উচ্চ-উচ্চতা রিকনয়েস বিমানের গোপন বিকাশের অনুমোদন দিয়েছিল যাকে U-2 প্রোগ্রাম বলা হয়।
প্রকল্পের প্রথম আদেশগুলির মধ্যে একটি ছিল বেসের জন্য একটি প্রত্যন্ত অঞ্চল সন্ধান করা। এই আদেশের ভিত্তিতেই  নেভাদা মরুভূমির নিকটে গুরুম হ্রদটি একটি পর্যায়ে পাওয়া গেল।(যা Area-51 মূল অবস্থান)
আর এভাবে মানচিত্রে  Area-51 যোগ করা হয়েছিল।  এটি অনেকের কাছেই প্যারাডাইজ রাঞ্চ নামেও পরিচিত।

এখন আপনার প্রশ্ন  একে নিয়ে কিই বা রহস্য আবার কিই বা এলিয়েন!!!
প্রশ্ন থাকা স্বাভাবিক , এই রহস্যজনক ঘাটী নিয়ে সেকালে এবং একালেও অনেক সন্দেহ ওঠেছে। সত্যিই কি এখানে এলিয়েন আছে? সত্যিই কি এখানে ইউএফও আসে ?

অজানাকে জানার কৌতূহুল মানুষের বহুআগের। আর তাই তো সে আবিষ্কার করেছে রকেট, প্লেন কিংবা জাহাজের মতো সব কালজয়ী আবিষ্কার। ঠিক এভাবেই আমরাও এরিয়া-৫১ সম্বন্ধে জানব, তবে আজ নয়। এরিয়া-৫১ সমন্ধে জানতে আমাদের সাথেই থাকুন এর ২য় পর্বে । আর আমাদের দ্বিতীয় পর্বে শামিল হওয়ার আগে পড়ে নিতে পারেন উইকিপিডিয়ার এই আর্টিকেলটি-U-2 । ততক্ষণ পর্যন্ত আমাদের সাথেই থাকুন,আর ঘুরে আসুন আমাদের ডার্ক ওয়েব সিরিজটি –ডার্কোয়েব  । ধন্যবাদ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here