সোস্যাল মিডিয়া ব্ল্যাকমেইল-

সোস্যাল মিডিয়া ব্লাকমেইল কি ?

বর্তমানের একটি ট্রেন্ড হইয়ে দাড়িয়েছে আমাদের এই সোস্যাল মিডিয়া ব্ল্যাকমেইল ।
কিন্তু আমাদের অনেকেই বলবেন এর মানেই জানেন না । তার কারণ আমাদের অজ্ঞতা । হ্যা আমাদের অজ্ঞতা ।
বর্তমানে আমাদের একটা খুব ভালো স্বভাব দেখা দিয়েছে । স্বভাবটা কেমন কেউ খারাপ পথ থেকে ভালো পথে ফিরলেই আমাদের শুরু হয় দুনিয়ার চুলকানি ।

চুলকানি কেমন আপনার এক ফ্রেন্ড আগে প্রচুর পর্ণ দেখতো। হয়তো  তার চরিত্র ততটা ভালো ছিল না। কিন্তু বর্তমানে লক্ষ করছেন অন্য জিনিস ।  সে অনেক নামাজী হয়ে গেছে । এই দেখে শুরু হয়ে গেল গা-চুলকানি । তাকে আপনি গিয়ে বলবেন, ” কি  ভাই নামাজ পরিস হাহা । ভাই তোরে আমি জানি  তুই যে কি ।  এইসব করে লাভ নাই । তোর ওই পোস্টটা কিন্তু এখনো আমার কাছে আছে । ভাইরাল করে দিব কিন্তু !!!!!”

ভাই বলেন তো লাভটা কি ?

আচ্ছা ভাইয়া একটা কথা বলেন তো ।  সে খারাপ থেকে ভালো হলে কি আপনার কোনো ক্ষতি আছে ? আপনার একভাই দ্বীনের পথে ফিরে আসছে এতে করে তো আপনার খুশি বৈ দুঃখী হওয়ার কথা না ।
এসব দেখে কি মনে হয় জানেন,ওমর(রাঃ) যদি আমাদের এই সময়ে থাকতেন বা তার সময় যদি ইউটিউব বা ফেসবুক থাকতো । তাহলে তিনি ইসলাম গ্রহণের পর যত ভালো কাজ করেছেন সবগুলাতেই তাকে ব্লাকমেইল করা হতো এই বলে যে, ” ওমর তুমি তো মুহাম্মদ(সঃ) কে ছুরি দিয়ে খুন করতে গেছিলা, এখন এসব করো । থামো, আমার কাছে ভিডিও আছে কিন্তু । সবাইরে দেখায়ে দেবো ।

হ্যা এখন ট্রেন্ডটাই হয়ে গেছে এমন ।  যে কেউ ভালো পথে আসলেই আমরা তার অতীত নিয়ে পড়ে যাই।  কিন্তু ইসলাম কি তাই বলে ?
না ইসলাম কখনোই আপনাকে এই ডিজিটাল ব্লাকমেইল বা এক প্রকার নিন্দার ব্যাপারে উতসাহিত করে না। কেননা আল্লাহ তো আমাদের জন্য বলেই দিয়েছেন,” যে ব্যক্তি অন্যের দোষ গোপন করিবে কিয়ামতে ও দুনিয়ায় আল্লাহ তার দোষ ঢাকিয়া রাখিবেন ।”

আমাদের ওয়েবসাইটে আরও পড়তে এখানে ক্লিক করুন।

না এসব জিনিস আমাদের চোখে পড়ে না । চোখে পড়ে কি? চোখে পড়ে ইসলাম তো তাদের ধর্মগ্রন্থে অন্যেদের হত্যার কথা বলেছে বা ইসলাম তো জঙ্গী হতে বলছে ।
এসব মিথ্যা বানোয়াট কথা বার্তাগুলো যা করতে কখনোই ইসলাম আপনাকে উৎসাহিত করে না ।
অন্যের দোষ ধরে আমাদের কি লাভ বলেন ? হ্যা তার ঈমান দৃঢ় করার জন্য আপনি বলতে পারেন যে তোর এই ভুল ছিল এটা শুধরে নিয়েছিস তো !!!
চলুন অন্যের ভুলকে , ভুলে যেতে শিখি । আর ফিরে আসি আমাদের চূড়ান্ত ধর্মের পথে ।

ধন্যবাদ

আমাদের ফেসবুকে আমাদের সাথে যুক্ত হতে পারেন।

১ জন মন্তব্য করেছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here